Monday, October 28, 2013

ফেসবুক সম্পর্কে পাঁচটি গুরুত্ব পূর্ণ তথ্য

হাই- বন্ধুরা, আমি সবসময় মজার মজার সব টিউন নীয়ে হাযির আপনাদের সামনে। আর সে রককম একটি মজার টিউন নীয়ে হাযির হয়েছি আপনাদের সামনে। সারা পৃথিবীতে সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট ফেসবুকের চাহিদা দিন দিন বাড়ছে। আমাদেরকে প্রতিনিয়ত তথ্য ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে পাল্লা দিয়ে চলতে সাহায্য করে ফেসবুক।
তাই ফেসবুক সম্পর্কে কোন কিছু অজানা থাকলে কি হয় ? না ? তাহলে এখনি যেনে নিন ফেসবুক সম্পর্কে গুরুত্ত পূর্ণ পাঁচটি তথ্য।



১। ফেসবুকের রং নীলঃ ফেসবুকের রং নীল কেন আপনি তা জানেন? কারন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বর্ণান্ধত্বের সমস্যায় ভুগছেন। রং চিনতে উনার অসুবিধা হয় । আর তাই রঙের ক্ষেত্রে নীলকে ফেসবুকের জন্য বেছে নেয়া হয়েছে।

২। সবচেয়ে বেশী ভাষা ব্যাবহার কারিঃ
সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইটের মধ্যে ফেসবুকে সবচেয়ে বেশি সংখ্যক ভাষা ব্যবহারের সুযোগ রয়েছে। সারা বিশ্বে ৭০টি ভিন্ন ভাষায় ফেসবুক ব্যবহার করা সম্ভব।

৩। বেশী আসক্তিঃ
পৃথিবী জুড়ে ফেসবুক ব্যাবহার কারির সংখা আসচজ্জ জনক ভাবে বেড়েই চলছে। বর্তমানে সারা বিশ্বে ফেসবুক ব্যাবহার কারির সংখা ১১৫ কোটির চাইতেও অনেক বেশী। আর এটা সনে অবাক ও হবেন? ফেসবুক ব্যাবহার কারিরা একটি বেদিতে ভুকছেন। আর এ আসক্তির নাম দিয়েছেন ‘ফেসবুক অ্যাডিকশন ডিসঅর্ডার’।

৪। লাইক বাটনঃ যাকে ফেসবুকের ‘লাইক বাটন’ হিসেবে জানি, সেটা সক্রিয় করার আগে মার্ক জুকারবার্গ চেয়েছিলেন ‘অসাম বাটন’ নাম দিতে। কিন্তু, নামকরণটা পরে আর সেভাবে হয়নি।

৫। ফেসবুকের আয়ঃ আর একটি বিষয় সুনে হয়তো অবাক হবেন! সেটি হচ্ছে, জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের চেয়ে ফেসবুকের আয় অনেক বেশি।

ধনবাদ সবাইকে। আল্লাহ্‌ হাফেজ।

  

0 comments :

Post a Comment

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।