আপনার ওয়েবসাইট বা ব্লগকে ১০০ এর অধিক সার্চ ইঞ্জিনে জুক্ত করুন। সম্পূর্ণ ফ্রী।

আসসালামুয়ালাইকুম, মডার্ন টেকনোলজির বন্দুরা। কেমন আছেন সবাই ? নিশ্চয়ই আমাদের উপর রাগ করে আছেন, কারন বিশেষ বেস্ততার কারনে দুইদিন ধরে আপনাদেরকে কোন পোষ্ট উপহার দিতে পারিনি তাই। যাই হোক শত বেস্ততা পেরিয়ে আজকে যে পোস্টটি নিয়ে হাজির হয়েছি সেটি হচ্ছে  কিভাবে আপনারা আপনাদের ব্লগ অথবা ওয়েবসাইটকে ফ্রীতে ১০০ এর অধিক সার্চ ইঞ্জিনে যুক্ত করবেন তাও অনেক সহজে ও কম সময়ে।
                                                        
আমরা আম্নাদের ওয়েবসাইট বা ব্লগ বানানোর পর এসইওর কাজ করি। এসইও করার মানে হচ্ছে ওয়েবসাইট বা ব্লগকে সার্চ ইঞ্জিনে যুক্ত করা।
আমরা আমাদের ওয়েবসাইট বা ব্লগকে প্রথমে গুগল, ইয়াহু, বিং এ যুক্ত করি । তারপর শুরু অন্যান্য কাজগুলো। এসইও করার মূল লক্ষ ও উদ্দেশ্যই হচ্ছে সার্চ ইঞ্জিন থেকে ভিজিটর নিয়ে আসা । এসইউ করে ওয়েবসাইট বা ব্লগকে সার্চ ইঞ্জিনে যুক্ত করা একটি গুরুত্বপূর্ণ বিষয়। গুগল, ইয়াহু, বিং ছাড়া আরও অনেক সার্চ ইঞ্জিন আছে যেগুলোতে অবশ্যই আমাদের ওয়েবসাইট বা ব্লগকে সাবমিট করাতে হবে, তা না হলে অন্যান্য সার্চ ইঞ্জিন থেকে আমরা আর কোন ভিজিটর পাবো না । সাধারণত সার্চ ইঞ্জিন এর মাধমেই ৮০% ভিজিটর আসে, তাই আমাদের ওয়েবসাইট বা ব্লগের জন্য এটা একটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় । আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগের নাম, টাইটেল, আপনার ইমেইল এই জাতীয় ইনফর্মেশন দিয়ে সাবমিট করলেই হবে। এখানে আপনার ভ্যালিড ইমেইল আইডি দিবেন কারন তারা আপনাকে কনফার্মেশন মেসেজ পাঠাবে। আপনাকে ভালো রেজাল্ট পাওয়ার জন্য ৩-৪ সপ্তাহ পর পর আপনার ওয়েবসাইট বা ব্লগকে সাবমিট করুন। নিম্নে ছবি সহও এড্রেস গুলো দিয়ে দিয়েছি আর এগুলার ব্যবহার খুব সহজ ।

1. DIGGZA

 2. FREE WEB SUBMISSION


3. SEO SCORES
4. ADD URL FREE

5. ADD ME

6. SUBMIT XPRESS


আরো নতুন নতুন পোষ্ট পেতে চোখ রাখুন মডার্ন টেকনোলজিতে। 

ধন্যবাদ সবাইকে।আল্লাহ হাফেজ।

Comments