gpmms ফ্রী ইন্টারনেট বন্ধ ? এই নিন সমাধান। আবার Free Internet চালান অপেরা মিনি দিয়ে।

আসসালা মুয়ালাইকুম। GPMMS সেটিং দিয়ে জারা কম্পিউটারে ফ্রী ইন্টারনেট চালাতেন তারা এখন আর চালাতে পারছেন না। 02-10-13 থেকে বন্ধ হয়ে গেছে। তাই আমার কাছে অনেকেই ফ্রী নেট চালানুর নতুন টিকস জানতে চেয়েছেন। তাই আবারো ফুল্ল স্পীডে gpmms সেটিং দিয়ে PC তে ফ্রী নেট ব্রাউজ করুন।। এই টিকস ব্যাবহার করে মোবাইলে ও ব্যাবহার করা যায়।


তাহলে চলুন সুরুকরা জাক
  1.  প্রথম জাভা ইন্সটল দিতে হবে।
  2. portable অপেরা মিইনি ডাউনলোড করতে হবে।।, download করতে এখানে ক্লিক করুন।
  3. অপেরা মিনি টা একটা ফোল্ডারে extract করুন। লক্ষ করে দেখুন extract করা ফোল্ডারে setting.exe নামে Utility  আছে। সেখানে এই সেটিং টি করে নিন Manual proxy Configuration> HTTP proxy :10.128.1.2 >Port:8080                          Add Port:8080 > Proxy Type > Reverse Proxy।                                                                                                                                               ProxyServer:10.128.1.2  (একটি প্রোফাইল তৈরি হবে)
  4.  মডেমে বা পিসি সুইটে gpmms সেটিং করুন। ( apn হিসেবে দিন gpmms) (যদি এই সেটিং টি আপনি না বুঝেন তাহলে এখানে ক্লিক করে সুধু সেটিং টি ফলো করেন নোকিয়া পিসি সুইট বা মডেম সেটিং করে নিন ।) এবং কানেক্ট করুন।
  5. এরপর extract করা ফোল্ডারটি থেকে ইন্টারনেট কানেকশন আছে যে কোন সিম দিয়া Opera Mini 7.1 exe এবং ফোল্ডারটি না কেটে মিনিমাইজ করে রাখুন।
  6. Opera Mini এর network setting থেকে frontquery দিন 10.102.61.249:8002 @
  7.  নিচের বাম পাশ থেকে save ক্লিক করুন । Opera Mini 7.1 ইন্সটল হবে । address বারে address লিখে ফুল্ল স্পীডে নেট ব্রাউজ করুন ।

যদি কোন কিছু নেটে আপলোড করতে চান তাহলে
extract করা ফোল্ডার গুলোর মধ্যে filesystem নামের ফোল্ডার পাবেন , তার মধ্যে c এবং e নামে দুটি ফোল্ডার পাবেন। আপনি যে ফাইল বা ছবি আপলোড করতে চান তা প্রথমে ঐ c বা e ফোল্ডারের ভিতর রাখতে হবে । তাহলে সেটা আপলোড করতে পারবেন । আপনি কনকিছু ডাউনলোড করলে সব ফাইলও ঐ directory তে ডাউনলোড হবে । আর হা বাংলা লিখার জন্য প্রথমে microsoft word এ লিখুন ,এবং সেটা যেখানে লিখতে চেয়েছিলেন সেখানে পেস্ট করুন ।


(অপেরা সেটিং হতে font size- large , full screen – on , advance- keyboard – never করে দিন । opera:config থেকে bit map image – yes করে দিন।) <না করলে ও সমস্যা নেই>
একি সিস্টেমে Android এ ফ্রী নেট চালানু যায়। সেক্ষেত্রে অপেরা মিনি এটার পরিবরতে অপেরা হ্যান্ডেলার Apk ব্যাবহার করতে হবে।

 যদিও এই পদ্ধতি একটু ঝামেলার। তবু আপাদত চালান এই সিস্টেমে। (নাই মামার থেকে কানা মামা নেক ভাল। )
আমরা আরো ভাল কন পদ্ধতি নিয়ে হাজির হব ইন্সেয়াল্লাহ।
আমাদের সঙ্গে থাকুন।

লিখায় ভুল ত্রুটি হলে  কমা ও সুন্দর দৃষ্টি তে দেখবেন।।।


বিদ্রঃ (আপডেট) এটি অনেক আগের পোস্ট এখন আর কাজ করছে না। নতুন ফ্রি নেট এর খবর জানতে এখানে এখানে ক্লিক করুন ধুছে ফ্রি চলছে

Comments