GRAMEENPHONE MODEM সিম না খুলেই দেখুন BALANCE, DATA, SMS সবকিছু

বন্ধুরা আমার সালাম ও সুবেচ্ছা নিবেন। আশা করি সবাই ভালো আছেন। আমি প্রতিদিনের ন্যায় আজকেও আপনাদেরকে একটি খুবই মজার ও সুন্দর একটি টিউন উপহার দিবো।
সেটি হচ্ছে গ্রমিনফন সিম মডেম থেকে না খুলেই আপনি আপনার ডাটা চেক করতে পারবেন।

এখন হয়তো আপনার কাছে খুবই খুশী লাগছে। কারন হয়তো মনে মনে এরকম একটি সফটওয়্যার অনেকদিন যাব খুচ্ছিলেন। যাই হোক কথা না বাড়িয়ে এবার কাজের কথায় আসি।
ছোট্ট এই ৩৫৭ kb সফটওয়ারটির নাম হচ্ছে USSD Activatorplugins   ।
এই সফটওয়ারটির মাধ্যমে আপনি খুব সহজেই গ্রামীণফোন মডেম দীয়ে শিমের balance, remaining data, SMS আর অন্যান্য তথ্য যানতে পারবেন।

আপনি প্রথমে নীচের ডাউনলোড লিঙ্ক থেকে RAR ফাইলটি ডাউনলোড করে নিন। তারপর আপনার Grameenphone internet Modem software টি ইন্সটল দিয়ে Exit করুন।
এবার RAR ফাইল টি Win RAR opener এবং Password: jakir দিয়ে Extract করুন তারপর EXE ফাইলটিতে ক্লিক করলে নীচের চিত্রটি আসবে।

এখন install করুন এবং PC Restart দিয়ে Grameenphone internet Modem software টি  Run করুন।
তারপর আপনার  Gramenphone Internet উইন্ডোতে  Phonebook  এর পাশে নীচের চিত্রের ন্যায় USSD নামের একটি Drop down মেনু আসবে।

এখন USSD drop down মেনুতে ক্লিক করার পর, নীচের চিত্রের ন্যায় USSD code লেখার পেইজ আসবে। আপনি সেখানে আপনার কাঙ্খিত  USSD বসিয়ে send করে  balance status, remaining data, SMS আরও অনেক কিছু check করতে পারেন। গ্রামীনফোন, বাংলালিঙ্ক, রবি, টেলিটক এর অসংখ্য USSD code
যেমনঃ সব অপারেটরের কিভাবে package check করবেন।
       কিভাবে SIM no. দেখবেন।
      কিভাবে last recharge দেখবেন।
     কিভাবে PIN recharge করবেন।
    কিভাবে internet setting এর জন্য  request পাঠাবেন ইত্যাদি।

Comments