আবারও ফ্রী ইন্টারনেট চালান আপনার কম্পিউটারে। GP সিম দিয়ে।


আসসালামু আলাইকুম। আধুনিক তথ্য প্রযুক্তির বন্ধুরা আসাকরি ভাল আছেন। জিপি এবং রবি ফ্রী ইন্টারনেট বন্ধ। তাই আজ আপনাদের জন্য GP এর আপাদত ফ্রী ইন্টারনেট চালানুর জন্য নতুন একটি টিকস নিয়ে হাজির হয়েছি।

আজ আমারা ফ্রী ইন্টারনেট ব্যাবহার করার জন্য যে সফটওয়্যার টি ব্যাবহার বকরব তা সবার ই পরিচিত একটি সফটওয়্যার। সফটওয়্যার টির নাম “Your Freedom ”

তাহলে চলুন ব্যাবহার করার পদ্ধতি জেনেনেই

1*প্রথমে Your Freedom এ রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন। রেজিস্ট্রেশন কমপ্লিট হলে আপনার ইমেইল লগইন করুন এবং Your Freedom account  একটিভ করুন। ( ফ্রী ইন্টারনেট ব্যাবহার করার জন্য আপনাকে এই ভাবে বেশ কয়েকটি একাউন্ট খুলতে হবে। আর যতটা একাউন্ট খুলবেন ততটা ইমেইল লাগবে। কারন একটি একাউন্ট দিয়ে আপনি ২ ঘণ্টা ফ্রী ব্যাবহার করতে পারবেন। ২ ঘণ্টা অতিক্রম হওয়ার আগেই আপনাকে আরেকটি একাউন্ট ব্যাবহার করতে হবে।  যদি @ ঘণ্টা অতিক্রম হয় তাহলে কয়েক ঘণ্টার জন্য আপনার পিসিতে Your Freedom ব্যবহার করতে পারবেন না। জারা Pd Proxy ব্যাবহার করেছেন তারা ব্যাপারটা সহজেই বিজেছেন। কারণ এটা  অনেকটা PD-Proxy ১০০ MB এর মত।)

2* এখন Your Freedom ইন্সটল করতে  হবে। Your Freedom দুই নিয়মের যেকোনো একটি নিয়মে ইন্সটল করতে পারেন। Windows installer এবং Windows full installer । Windows installer এ অবশ্যই java প্রয়োজন আর Windows full installer ব্যবহারের করার জন্য java প্রয়োজন নেই। আমরা Windows installer ব্যবহার করতে হবে কারন আমাদের ডাটা কানেকশন দুর্বল। Windows installer (Size: 2.07 MB) ডাউনলোড করুন এবং ইন্সটল দিন। ( যদি আপনার কম্পিউটার এ জাভা ইন্সটল দেয়া না থাকে তাহলে জাভা ইন্সটল দিয়ে নিন।)

3* আপনার মডেমে APN হিসেবে gpinternet সেটিং করে ইন্টারনেট কানেক্ট করুন।

4* Your Freedom ওপেন করে Configure এ ক্লিক করতে হবে। এরপর Proxy Settings এ ক্লিক করে Proxy Address দিন - 127.0.0.1   Port- 8000 . Proxy Type- HTTP/HTTPS

5* এবার Account Information এ ক্লিক করে আপনার Freedom account  এর Username ও password দিন ।



6* এখন Server connection এ যান । Connection mode  DNS  সিলেক্ট করে Wizard এ ক্লিক করুন ।
7*  Select Protocols এ HTTPS , HTTP , DNS সিলেক্ট করে Next এ ক্লিক করুন ।
8* Looking for freedom server massage আসবে । কিছুক্ষণ অপেক্ষা করলে অনেক গুলো server দেখাবে । আপনার পছন্দমত দেশের একটি server সিলেক্ট করে Next এ ক্লিক করুন ।


9* এবার Save and Exit এ ক্লিক করুন ।
10*  Ports থেকে Web proxy port  হিসেবে 8080  সিলেক্ট করুন ।
11* Start connection এ ক্লিক করুন এবং দেখুন এটি কানেক্ট হয়ে যাবে ।

12* এখন আপনার Browser এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং use this proxy server for all protocols সিলেক্ট করে ok করুন ।


13*  IDM এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং HTTPS  Proxy – 127.0.0.1  Port- 8080 দিন ।

কোন server স্লো মনে হলে আপনি অন্য server ব্যবহার করতে পারেন । অবশ্যই মনে রাখতে হবে প্রতিটি server এ port- 53 এবং Protocol – DNS হিসেবস দিতে হবে । সিমে টাকা রাখা যাবে না। রাখলে কেটে নিবে। মেয়াদের জন্য অবশ্যই সিমে একটি প্যাকেজ একটিভ রাখতে হবে।

ব্যস্ততার কারনে পোস্ট টি লিখতে দেরি করে ফেললাম। তাই আমি দুঃখিত।
আপাদত এই পদ্ধতিতে কষ্ট করে ব্যবহার করেন। সামনে আরো ভাল পদ্ধতির জন্য আমরা চেষ্টা করছি। আমাদের সঙ্গেই থাকুন এবং এই পোস্ট টির লিংক সেয়ার করুন আপনার বন্ধুদের।
পোস্ট টি জত বেশি পঠিত হবে আমরা তত বেশি লিখতে সক্ষম হব।
R ফ্রী ইন্টারনেট সম্পর্কে নতুন নতুন আপডেট জান্তে এই ব্লগের উপরের বাঁপাশে ''ফ্রী ইন্টারনেট'' লিখায় ক্লিক করুন অথবা এখানে ক্লিক করুন।
বাংলা টাইপিং এ একটু  দুর্বল বিধায় লিখায় ভুল ত্রুটি হলে ক্ষমা ও সুন্দর দৃষ্টি তে দেখবেন। আল্লাহ হাফেজ।

Comments