Thursday, January 29, 2015

Whatsapp Web - গুগল ক্রোম ব্রাউজার দিয়ে PC তে হোয়াটসএপ ব্যবহার করুন।

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। আমি ও আছি আল্লাহর রহমতে বেশ ভালোই। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ম্যাসেজিং এপ্স হল হোয়াটসএপ (Whatsapp)।
Use Whatsapp on pc
 আমরা সবাই জানি যে এই ম্যাসেজিং এপ্স হোয়াটসএপ এন্ড্রয়েড ইমুল্যাটর দিয়ে উইন্ডোজ পিসিতে ও ব্যবহার করা যায়। যেমনঃ Bluestacks দিয়ে যেকোন এপ্স পিসিতে চালানো যায়। কিন্তু এখন সেটি পুরনো কাহিনী। বর্তমান কাহিনী হল, এখন আপনি আপনার সখের ম্যাসেজিং হোয়াটসএপ গুগল ক্রোম ব্রাউজার (Google Chrome Browser) দিয়ে হোয়াটসএপ পিসিতে ব্যবহার করতে পারবেন। হোয়াটসএপ এর নতুন আপডেটে তারা দুটি নতুন ফিচার যোগ করেছে। তার মধ্যে একটি হল গুগল ক্রোমে হোয়াটসএপ ব্যবহার।

আপনি যদি ফায়ারফক্স (Firefox Browser) ব্যবহার করেন, থাহলে এই ফিচারটি আপনি ব্যবহার করতে পারবেন না। এটার জন্য আপনাকে অবশ্যই গুগল ক্রোম ব্রাউজারটি ব্যবহার করতে হবে (Whatsapp in Google Chrome Browser)। তাছাড়া iOS ব্যবহারকারীরাও এই ফিচারটি ব্যবহার করতে পারবেন না। শুধু এন্ড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচারটি আনন্দের সহিত ব্যবহার করতে পারবেন। তাহলে চলুন কাজ শুরু করা যাক।

কিভাবে গুগল ক্রোমে হোয়াটসএপ ব্যবহার করবেনঃ

কাজটি শুরু করার আগে দেখে নিন এই কাজটি করতে আপনার কি কি প্রয়োজন হতে পারে। নিচের স্টেপগুলো ছাড়া আপনি হোয়াটসএপ গুগল ক্রোম দিয়ে ব্যবহার করতে পারবেন না।
  • আপনার এন্ড্রয়েড ফোনে Whatsapp লেটেষ্ট ভার্সন ইন্সটল দেওয়া থাকতে হবে।
  • আপনার পিসিতে Google Chrome ব্রাউজার ইন্সটল দেওয়া থাকতে হবে।
  • আপনার মোবাইলে এবং পিসি উভয়তেই ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

Whatsapp web. Use whatsapp on pc

ধাপ১ঃ সর্বপ্রথমে পিসি দিয়ে এখানে ক্লিক করে অথবা https://web.whatsapp.com এই ঠিকানায় আপনার গুগল ক্রোম ব্রাউজার দিয়ে প্রবেশ করুন।
ধাপ২ঃ উক্ত ঠিকানায় প্রবেশ করার পর আপনি উপরের চিত্রের মত একটি QR Code দেখতে পারবেন।  যেটি আপনার ফোন দিয়ে স্ক্যান করতে হবে। এবার আপনার এন্ড্রয়েড ফোনে Whatsapp টি চালু করুন। তারপর Menu > Whatsapp Web এ ক্লিক করে আপনার পিসিতে QR Code টি স্ক্যান করুন। যদি Whatsapp Web অপশনটি আপনি আপনার ফোনে দেখতে না পান তাহলে হোয়াটসএপ টি আপডেট দিন। তাহলেই পেয়ে যাবেন।
ধাপ৩ঃ আপনার কাজ এপর্যন্তই। শুধু ফোন দিয়ে স্ক্যান করে Whatsapp Web Client এর সাথে Pair করাতে হবে। যদি উপরের সবকিছু ঠিক থাকে, তাহলে আপনি গুগল ক্রোমে আপনার হোয়াটসএপ এর ম্যাসেজগুলো দেখতে পারবেন। নিচে একটি স্কীনশর্ট দিয়ে দিলাম।
আজ এ পর্যন্তই। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

0 comments :

Post a Comment

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।