Sunday, April 19, 2015

এবার কম্পিউটারে উপভুগ করুন facebook মেসেঞ্জার এর সাধ। তাও আবার ফেসবুকের অফিসিয়াল মেসেঞ্জার এর মাধ্যমে। ফেসবুক চ্যাটিং এখন অন্য মাত্রায় !

আসসালামু আলাইকুম। সুখবর। সুখবরটা ফেসবুক অ্যাডিক্টেডদের জন্য। অ্যান্ড্রয়েড স্মার্টফোন অথবা আইফোনে চালালেন এতোদিন ফেসবুক মেসেঞ্জার। আর এবার ফেসবুক কম্পিউটারেও চালু করল ফেসবুক মেসেঞ্জার চালানোর সুবিধা। মাইন্ড ইট আমি কিন্তু ফেসবুকের অফিসিয়াল মেসেঞ্জারটির কথা বলছি। হ্যাঁ, এতোদিন কম্পিউটারে ফেসবুক চ্যাটিং এর জন্য এক ট্যাবে ফেসবুক চালু করে রাখতে হয়েছে আর নয়তো কোন আনঅফিসিয়াল মেসেঞ্জার ইউজ করতে হয়েছে। আর সেই দিনের অবসান ঘটাতেই ফেসবুক চালু করল কম্পিউটারেও তাদের অফিসিয়াল মেসেঞ্জার চালানোর সুবিধা। গ্রেট নিউজ!!! বিশেষ করে আমার কাছে ভালোই লাগলো ব্যাপারটা। কারণ আমি অতোটা ফেসবুক অ্যাডিক্টেড এখন আর নই। কিন্তু প্রফেশনের তাগিদে এখন আমাকে ফেসবুক মেসেজের দিকে সব সময় চোখ রাখতেই হয়। কিন্তু কম্পিউটারে কাজ করার সময় শুধু ফেসবুক মেসেজের খোঁজ রাখতে গিয়ে পুরো ফেসবুকই ওপেন রাখতে হয়। সে ঝামেলা থেকে অন্তত এখন মুক্তি দিবে ফেসবুক মেসেঞ্জারের নতুন ওয়েব ভার্সনটি। এতোদিন অনেক থার্ড পার্টি ফেসবুক মেসেঞ্জার থাকা সত্ত্বেও সেগুলোর উপর ভরসা রাখতে পারিনি তাই ব্যবহারও করিনি।
ফেসবুক মেসেঞ্জারঅবশেষে, এসেই গেল ফেসবুকের অফিসিয়াল মেসেঞ্জার। গতকাল অর্থাৎ ০৯/০৪/২০১৫ ইং তারিখ থেকে ফেসবুক চালু করল এই সেবাটি। কম্পিউটারে এই ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে মেসেঞ্জারটি ডাউনলোড করতে হবেনা। কম্পিউটারে যেকোন ব্রাউজারে messenger.com/login অ্যাড্রেসটি ভিজিট করে সাইন ইন করলেই ব্যবহার করতে পারবেন ফেসবুক মেসেঞ্জারটি। ফেসবুক আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েই উন্মুক্ত করেছে সেবাটি। তবে উন্মুক্ত করার পর কয়েক ঘন্টা ডাউন ছিল সাইটটি। যদিও এখন স্বাভাবিক। আর এই মেসেঞ্জারে অডিও এবং ভিডিও কলের উভয় সুবিধাই থাকছে। ফেসবুক মেসেঞ্জারের এই ওয়েব ভার্সনটি চালু হওয়ায় ফেসবুক চ্যাটিং এ আরও এক ভিন্ন মাত্রা যোগ হলো বলে মনে করছেন ফেসবুক অথরিটি এবঙ্গ তাঁরা আরও মনে করছেন মেসেঞ্জারের এই ওয়েব ভার্সন চালু হওয়ায় ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পাবে। আপনার মতামত কি? [সূত্রঃ দ্য নেক্সট ওয়েব]সুখবর। সুখবরটা ফেসবুক অ্যাডিক্টেডদের জন্য। অ্যান্ড্রয়েড স্মার্টফোন অথবা আইফোনে চালালেন এতোদিন ফেসবুক মেসেঞ্জার। আর এবার ফেসবুক কম্পিউটারেও চালু করল ফেসবুক মেসেঞ্জার চালানোর সুবিধা। মাইন্ড ইট আমি কিন্তু ফেসবুকের অফিসিয়াল মেসেঞ্জারটির কথা বলছি। হ্যাঁ, এতোদিন কম্পিউটারে ফেসবুক চ্যাটিং এর জন্য এক ট্যাবে ফেসবুক চালু করে রাখতে হয়েছে আর নয়তো কোন আনঅফিসিয়াল মেসেঞ্জার ইউজ করতে হয়েছে। আর সেই দিনের অবসান ঘটাতেই ফেসবুক চালু করল কম্পিউটারেও তাদের অফিসিয়াল মেসেঞ্জার চালানোর সুবিধা। গ্রেট নিউজ!!! বিশেষ করে আমার কাছে ভালোই লাগলো ব্যাপারটা। কারণ আমি অতোটা ফেসবুক অ্যাডিক্টেড এখন আর নই। কিন্তু প্রফেশনের তাগিদে এখন আমাকে ফেসবুক মেসেজের দিকে সব সময় চোখ রাখতেই হয়। কিন্তু কম্পিউটারে কাজ করার সময় শুধু ফেসবুক মেসেজের খোঁজ রাখতে গিয়ে পুরো ফেসবুকই ওপেন রাখতে হয়। সে ঝামেলা থেকে অন্তত এখন মুক্তি দিবে ফেসবুক মেসেঞ্জারের নতুন ওয়েব ভার্সনটি। এতোদিন অনেক থার্ড পার্টি ফেসবুক মেসেঞ্জার থাকা সত্ত্বেও সেগুলোর উপর ভরসা রাখতে পারিনি তাই ব্যবহারও করিনি।
ফেসবুক মেসেঞ্জারঅবশেষে, এসেই গেল ফেসবুকের অফিসিয়াল মেসেঞ্জার। গতকাল অর্থাৎ ০৯/০৪/২০১৫ ইং তারিখ থেকে ফেসবুক চালু করল এই সেবাটি। কম্পিউটারে এই ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে মেসেঞ্জারটি ডাউনলোড করতে হবেনা। কম্পিউটারে যেকোন ব্রাউজারে messenger.com/login অ্যাড্রেসটি ভিজিট করে সাইন ইন করলেই ব্যবহার করতে পারবেন ফেসবুক মেসেঞ্জারটি। ফেসবুক আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েই উন্মুক্ত করেছে সেবাটি। তবে উন্মুক্ত করার পর কয়েক ঘন্টা ডাউন ছিল সাইটটি। যদিও এখন স্বাভাবিক। আর এই মেসেঞ্জারে অডিও এবং ভিডিও কলের উভয় সুবিধাই থাকছে। ফেসবুক মেসেঞ্জারের এই ওয়েব ভার্সনটি চালু হওয়ায় ফেসবুক চ্যাটিং এ আরও এক ভিন্ন মাত্রা যোগ হলো বলে মনে করছেন ফেসবুক অথরিটি এবঙ্গ তাঁরা আরও মনে করছেন মেসেঞ্জারের এই ওয়েব ভার্সন চালু হওয়ায় ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পাবে। আপনার মতামত কি? [সূত্রঃ দ্য নেক্সট ওয়েব]

0 comments :

Post a Comment

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।