Tuesday, July 11, 2017

উইন্ডোজ 8.1 এ বিজয় সেটআপ বা সাপোর্ট সমস্যার সমাধান bijoy not properly installed in windows 8.1 solution / NET Framework 3.5

"Bijoy is not installed correctly solution. some information could not be found.Please install bijoy correctly solution For Windows 8 / 8.1
bijoy 2003 Error Some of the information could not be found solution.
not properly installed in windows 8.1 solution. 









ইন্ডোজ 8.1 এ বিজয় সেটআপ সমস্যার সমাধান? উপরের যে কনো একটি ম্যাসেজ দেখায়?? বা বিজয় ইনস্টোল দেয়ার পর যেকোনো প্রোগ্রাম অপেন করলে বিজয় ERROR দেখায়? আর আপনার অপারেটিং সিস্টেম যদি ৮ বা ৮.১ হয় তাহলে এই পোস্টটি আপনার জন্য । অথবা যারা windows 8/8.1 এ বিজয় সাপোর্ট করাতে পারছেন না তাদের জন্য আজকের সমাধান।

সমাধান
মনে রাখবেন উইন্ডোজ 8.1 এ বিজয় ইনস্টল দিতে হলে NET Framework 3.5 ইনস্টোল থাকতে হবে।
 এটা দুই ভাবে ইনুস্টোল করা জায় অনলাইন ইন্সটল , ও অফলাইন ইনস্টল
অনলাইন ইনস্টল করার জন্য  নিচের ১ নং সফটওয়্যার টি ডাউনলোড করে নেট কানেকশন রেখেই dotNetFx35setup.exe ফাইলে ডাবল ক্লিক করুন। দেখুন নেট থেকে ইনস্টল হওয়া শুরু করবে।
 অথবা ২ নং সফটওয়্যার টি ডাউনলোড করে নেট কানেকশন ছারাই ইনস্টল করতে পাড়বেন।
উপরের দেয়া দুটি সফটওয়ার এর মধ্যে যেকোনো একটি সফটওয়্যার আপনার পিসিতে ইনস্টল করে বিজয় ৫২ সফটওয়্যার টি ইনস্টল করুন । ১০০০০০০% সাপোর্ট করবে।
 bijoy 52 না থাকলে এখানে ক্লিক করে ডাউনলোড করুন ( File Size 19.28 MB), অথবা Google মামার কাছে খুঁজ করলেও পেয়েজাবেন।

আপনার কাজ শেষ।
*********************
এর পরেও যারা সমস্যা ফেস করছেন তারা নিচে আরো একটু দেখুন।

উপরের ১ ও ২ নং সফটওয়্যার দুটি যদি ডাউনলোড করতে সমস্যা হয় তাহলে এখানে ক্লিক করে (2.7 MB) এখানে ক্লিক করে ( 231.5 MB)  ও ডাউনলোড করতে পারেন।


নেট স্লোর কারনে যারা NET Framework 3.5  ইনস্টল বা ডাউনলোড করতে পারেন না তাদের জন্য সমাধান
 
উইন্ডোজ ৮ এবং ৮.১ এর ডট নেট ফ্রেমওয়ার্ক সমস্যার সমাধান।

আপনারা যারা উইন্ডোজ ৮ বা ৮.১ ব্যবহার করেন তাদের কম্পিউটারে বিজয় বায়ান্ন ইনস্টলের সময় ডট নেট ফ্রেমওয়ার্ক ৩.৫ রিকোয়ার করবে। ডট নেট ফ্রেমওয়ার্ক ৩.৫ ফাইলটি অনেক বড় এবং ইনস্টল হতে অনেক সময় লাগে। যাদের ইন্টারনেট কানেকশন স্লো তাদের সারা জীবন লেগে যাবে। যাইহোক এই সমস্যার সমাধানের জন্য নিচের কোডগুলো লিখে .bat ফাইল তৈরী করে .bat ফাইলটা কে administrator এ run করাতে হবে।


@echo off
echo.
Dism.exe /online /enable-feature /featurename:NetFX3 /All /Source:G:\sources\sxs /LimitAccess
echo.


কোড গুলো কপি করে নোট প্যাডে পেস্ট করুন। এখানে খেয়াল করুণ Source:G হচ্ছে সিডি রুম বা বুটেবল পেনড্রাইভ এর ড্রাইভ লেটার। আপনার সিডি রুম বা বুটেবল পেনড্রাইভ এর ড্রাইভ লেটার যেটা হবে আপনি সেইটা বসাবেন। তারপর .bat ফাইল extention দিয়ে সেভ করে নিন আপনার কম্পিউটারে। এর পর ডিভিডি রুমে উইন্ডোজের DVD বা বুটেবল পেনড্রাইভ কম্পিউটারে প্রবেশ করান । bat ফাইলের উপর মাউসের রাইট ক্লিক করে run as administrator ক্লিক করুন। দেখবেন কাজ শুরু হয়ে গেছে। কিছু সময় নিবে অপেক্ষা করুন। সবুরে মেওয়া ফলে। এবার কাজ শেষ। আর আপনারা যদি উইন্ডোজ ৮.১ এর আপডেট ভার্সনটি সেটাপ দিতে যান তাহলে প্রথমেই অপশন পাবেন যে আপনি সেটাপের সাথেই .নেট ৩.৫ ইনস্টল করবেন কিনা। তো সেখান থেকে ইনস্টল করে নিলে পরে আর সমস্যায় পড়তে হবেনা।

কষ্টকরে পরার জন্য ধন্যবাদ। আর বানানে ভুল ত্রুটি হলে ক্ষমা ও সুন্দর দৃস্টি তে দেখবেন। বুঝতে সমস্যা হলে কমেন্ট করবেন।
আরো নতুন নতুন পস্ট পেতে আমাদের সাথেই থাকুন। আল্লাহ হাফেজ।

আরো জানতে...

0 comments :

Post a Comment

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।