ইয়াজুজ মাজুজের অত্যাচার

ইয়াজুজ মাজুজ সংখ্যায় এত অধিক হবে যে, যখন তাদের প্রথম দলটি বাইরে (তাবারিয়া হ্রদে) উপস্থিত হবে, তখন তারা এ হ্রদের সব পানি পান করে ফেলবে। তাবারিয়া হ্রদটি তিকরিস্থানে অবস্থিত একটি সুগভীর জলাশয়। এটি দৈর্ঘ্যে প্রস্থে পনের হতে বিশ মাইল।
ইয়াজুজ মাজুজ বের হয়ে এসে দুনিয়ার সর্বত্র  জন সাধারনের উপর ভীষণ অত্যাচার আরম্ভ করে দিবে। ধরপাকড়, নির্যাতন, লুটতরাজ, হত্যা, শ্লীলতাহানি প্রভৃতির দ্বারা তারা দুনিয়ার প্রত্যেকটি মানুষকে ভীত- সন্ত্রাস করে তুলবে।

দুনিয়ার বভন্ন দেশে ধ্বংস কার্য চালানোর পর সর্বশেষে তারা সিরিয়ায় উপস্থিত হয়ে ভাববে, তারা দুনিয়াবাসীকে শেষ করেছে। এ আনন্দে আকাশবাসীকে শেষ করার জন্য তারা আকাশপানে তীর-ধনুক নিক্ষেপ করতে থাকবে। আল্লাহর আসীম কুদরতে তাদের নিক্ষিপ্ত প্রত্যেকটি তীর রক্তে রঞ্জিত অবস্থায় তাদের নিকট ফিরে আসবে। এটা দেখে তারা অত্যান্ত খুশী হয়ে বলবে, এখন আমাদের জাতি ব্যতীত আকাশ ও পৃথিবীতে আর কেউ অবশিষ্ট নেই।
হযরত নাওয়াস ইবনে সামআন (রাঃ)-এর দীঘ হাদীসে রয়েছে-
উচ্চারনঃ- ফাইয়াকূলুনা লাকাদ কাতালনা মান ফিল আরদি হালুম্মা ফালনাকতুল মান ফিস সামায়ে ফাইয়ারমূনা বিনুশাবিহিম ইলাস সালায়ি ফাইয়ারুদ্দুল্লাহু আলাইহিম নুশাবাহুম মাখযূবাতন দামান।
অর্থঃ- ইয়াজুজ মাজুজ বলবে, যমীনের অধিবাসীদের সবাইকে ইতিমধ্যে আমরা হত্যা করে ফেলেছি। আজ এবার আমরা আকাশবাসীদের হত্যা করি। এই বলে তারা আকাশের দিকে তীর নিক্ষেপ করবে। আর আল্লাহ্‌ তাআলা তাদের তীরগুলোকে রক্ত মাখা অবস্থায় তাদের প্রতি ফিরিয়ে দিবেন।- (মেশকাত শরীফ)
  সূত্রঃ (মৃত্যুর আগে ও হাসরের পরে, পৃঃ ৯৫-৯৬)

বাকি পর্ব গুলো পড়ুন

Comments