Wednesday, October 23, 2013

পরিচিত লতা পাতা দিয়ে ঔষধ তৈরি করুন। জটিল ও কঠিন রোগের চিকিৎসা শিখুন।

আসসালামু আলাইকুম। পরম করুনাময় ও অসিম দয়ালু আল্লাহর নামে আরম্ব করছি। আমরা প্রতিটা মানুষই কম বেশী নানান ধরনের রগে আক্রান্ত হয়ে থাকি। কিন্তু মহান সৃষ্টিকর্তা আমাদের চারি পাশের প্রক্রিতির মধ্যে যেমনঃ শাক সবজি, বিভিন্ন ধরনের মস্লা, লতাপাতা ও ফল ফলাদি ইত্যাদির মধ্যে দিয়ে দিয়েছেন রোগ মুক্তির শকল উপাদান।
বিজ্ঞানী এবং আয়ুর্বেদী গবেষণায় শাক সবজি, লতা পাতা ও ফল ফলাদির বহু গুনাগুণের কথা উল্লেখ করা হয়েছে। সৃষ্টির শুরু থেকে এ পর্যন্ত মানুষ এই চিকিৎসার মাধ্যমেই রোগ মুক্তি করে আসছে।  অত এব আমরা একটু চেষ্টা করলেই আমাদের বাড়ির চার পাশের লতা পাতা,  গাছ গাছালি, শাক সবজি, ফল ফলাদি এবং মশলা ইত্যাদি দিয়ে বিভিন্ন রোগের ঔষধ তৈরি করতে পারি। যা থেকে আমরা আমাদের সরিলকে রোগ থেকে মুক্ত রাখতে পারি এবং সু-সাস্থের অধিকারী হতে পারি।

এ ছাড়াও যারা নিজের চিকিৎসার পাশা পাশী অন্নের চিকিৎসাও করতে চান তারা আমাদের ব্লগের চিকিৎসা বিভাগটি পড়ে সিখতে পারেন। এতে আপনি আপনার পরিবার ও সমাজের অন্যতম একটি সেবামূলক কাজ করতে পাড়বেন।   

তাই আমরা সকলের স্বাস্থ্য সচেতনতার কথা খেয়াল করেই আমাদের ব্লগে একটি নতুন চিকিৎসা বিভাগ খুলেছি। আমরা প্রতিদিন "চিকিৎসা" বিভাগে লতা পাতা, গাছ গাছালির মাধ্যমে বিভিন্ন রোগের ঔষধ  কিভাবে তৈরি করা যায় তা নিয়ে পোষ্ট লিখবো এবং চিকিৎসা বিভাগে একটি সার্চ ইঞ্জিন বক্স যুক্ত করা হবে। শেই বক্সে আপনি আপনার রোগের নাম লিখে সার্চ করলেই কিভাবে অতি সহজ উপায়ে দেশীয় সাক-সব্জি ও বিভিন্ন মশলার মাধ্যমে ঔষধ তৈরি করবেন তার চিত্র সহ বিস্তারিত পেয়ে জাবেন।

এখানে আমদের প্রধান লক্ষ উদ্দেশ্য হচ্ছে ইন্টারনেট এর মাধ্যমে প্রতিটি মানুষের নিকট সঠিক চিকিৎসা বিদ্যাটি পৌঁছে দেয়া। আমাদের এত পরিশ্রম তখনি সার্থক হবে, যখন আমাদের এই চিকিৎসা বিদ্যার মাধ্যমে কেউ উপকৃত হবে। আর উপকৃত হলে আশা করি সৃষ্টিকর্তার কাছে আমাদের জন্য দোয়া প্রার্থনা করতে কৃপণতা করবেননা।

বিভিন্ন প্রকার রোগের টুটকা চিকিৎসা দেখতে এখানে ক্লিক করুন

0 comments :

Post a Comment

আপনার ভালো কমেন্টের জন্য লেখক কে আরো সুন্দর পোস্ট লিখতে অনুপ্রেরণা যোগাবে।

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।