ভবিষ্যৎ মোবাইল গুলো কেমন হবে চলুন একনজর দেখে নেই

আশা করি সবাই ভাল আসেন। বর্তমানে বিভিন্ন বেস্তাতার কারনে পোস্ট লিখতে দেরি হয় । ইনশাআল্লাহ্‌ চেষ্টা করছি নিয়মিত আর ভালো পোস্ট উপহার দিতে। আপনারা দুয়া করবেন।
তো চলুন আজকে আমরা ভবিষ্যতের ফোন গুলো  একটু দেখব--

নকিয়ার দারুন দারুন কনসেপ্ট ফোন আছে তার মধ্যে নকিয়া ৮৮৮ হচ্ছে একটি অত্যাধুনিক কনসেপ্ট ফোন। যার আছে লিকুইড ব্যাটারী, কথা বোঝার ক্ষমতা, সহজ টাচ স্ক্রিন এবং টাচ বডি কভার। এটি ডিজাইন করেছে তমার নাকিসকি এবং এটি নকিয়া ডিজাইন পুরষ্কার জয়ী।
1.jpg

নকিয়া এওন ফোনের ব্যাপারে নকিয়া ওয়েব সাইটের রিসার্চ এন্ড ডেভেলাপমেন্ট সেকশন দেয়া হয়েছে। এই ফোনের বিশেষত্ব হচ্ছে এটি দেখতে হবে একদম এই ফোনের নামের মত যা প্রোডাকশনে যাবে আগামী ফেব্রুয়ারীতে। অবশ্যই এটি একটি রিউমার কিন্তু আমাদের আশা আছে যে এটিকে আমরা কোন একদিন জিএসএম দোকানে দেখতে পাব। আপাতত আমরা জানি যে এটি একটি টাচ্ স্ক্রিন ফোন এবং দেখতে হবে দারুন।

2-1.jpg2-2.jpg2-3.jpg


sky এর sleek & slim হচ্ছে আরেকটি টাচ স্ক্রিন টেকনলোজী ধারনা। এই ফোনের আছে আলাদা উজ্জল টাচ্ প্যাড, লুকানো কি এবং সহজ ও সুন্দর ডিজাইন।
3-1.jpg 3-2.jpg
বেংক এর ডিজাইনার মেয়েদের নিয়ে অনেক চিন্তা করে স্নেক্ড ডিজাইন এনেছে। এটি দেখতে অনেকটা প্যাচানো কিন্তু দেখতে খুবই কুল। স্নেক্ড হচ্ছে একটি ফ্যাশন কোন খেলাধুলা প্রিয় মেয়েদের জন্য কারন এটির আছে শরীর মনিটর করার সেন্সর যার ফলে মেয়েরা এটিকে সুন্দর সেপে রাখতে পারে।
4.jpg

আমরা জানি প্রায় ফোনই সেগুলো নিয়ে এখানে লেখা হয়েছে বাজারে আসবেনা কিন্তু ডার্ক লেভেল এর রেট্টোস্কিম ডিজাইনটি দেখতে অনেকটা মানবীয় এবং আমরা আশা করতে পারি হয়ত একদিন এটি বজারে পাওয়া যাবে। এটির ডিজাইন করেছে লিম এসকি টেট। এটি হাইলি পলিশ পলি কারবোনেট এবং এটি খুবই হালকা কিন্তু শক্তিশালী এবং এর অদৃশ্য ঙখঊউ ডিসপ্লে আছে যা একে ইনএকটিভ অবস্থায় লুকিয়ে রাখতে পারবে। 5.jpg 

বেংক-সিমেন্স (দ্য ব্ল্যাক বক্স) ব্ল্যাক বক্স হছ্চে বেংক-সিমেন্সের আর একটি ডিজাইন যা এর টাচ্ স্কিনকেই কী প্যাড হিসেবে ব্যাবহার করবে এবং ব্যাবহার কারীর ব্যাবহার অনুযায়ী টাচ্ স্কিন তাৎক্ষণিক ভাবে এর লেআউট পরিবর্তন করবে।6.jpg 6-2.jpg


এন ই ছি - ট্যাগ

অনেকটা স্নেক্ড ডিজাইন এর মত, এন ই ছি - ট্যাগ হছ্চে যে কোন ভাবে ফ্ল্যাজিবল ফোন যেমন বেল্টে ও ঝুলানো যাবে আবার বাহুতে প্যাচিয়েও রাখা যাবে। মজার ব্যাপার হলো এই ফোন এর মেমোরাইজিং সিসটেম এবং মুড অনুযায়ী সেপ পরিবর্তন করার ক্ষমতা।7-1.jpg7-2.jpg

ট্রিপল ওয়াচ 

যদিও সেল ফোন এর ধারনা পুরোনো কিন্তু মানন মানিনাওয়া এর ডিজাইন করা ট্রিপল ওয়াচ ধারনাটা জটিল যা কিনা একটি ঘড়িকে সেল ফোনে পরিবর্তন করা যাবে আবার হাত ঘড়ি হিসাবেও ব্যাবহার করা যাবে। হাত ঘড়ি হিসাবে ব্যাবহারের সময় অথবা ড্রাইভিং করার সময় এর স্পিকার অন করে কথা বলা যাবে। দারুন না !! এক ঢিলে তিন পাখি !!!

9-1.jpg 9-2.jpg

Comments