Saturday, July 25, 2015

শীঘ্রই আসছে মাত্র ২০০০ টাকায় কম্পিউটার !

অপেক্ষা করুন শীঘ্রই আসছে মাত্র ২০০০ টাকায় কম্পিউটার ! এও কি সম্ভব? অসম্ভবকে সম্ভব করতেই দুই হাজার টাকারও কম মূল্যমানের অ্যান্ড্রয়েড অপারেটিং নির্ভর মিনি কম্পিউটার ‘রিমিক্স মিনি’ নিয়ে এসেছে বেইজিং ভিত্তিক জাইড টেক।
অ্যান্ড্রয়েড ভিত্তিক অপারেটিং 'রিমিক্স ওএস' দিয়ে পারিচালিত ওই ডিভা্ ডেস্কটপ কম্পিউটারের নানা সুবিধা পাওয়া যাবে। যার মধ্যে রয়েছে টাস্কবার এবং মাল্টি-উইন্ডো মাল্টি-টাস্কিং। বড় পর্দায় চালনা এবং মাউস ও কিবোর্ড দ্বারা চালানোর জন্য রিমিক্স ওএসের ডিজাইন করা হয়েছে। এতে এন্ড্রয়ডের অ্যাপগুলোও ব্যবহার করা যাবে।
রিমিক্স ১ জিবি ভার্সন মাত্র ২০ ইউএস ডলার (১৫৫৫ টাকা) এবং ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ ভার্সন ৪০ ইউএস ডলার (৩১১০ টাকা) মুল্যে কেনা যাবে।
রিমিক্স মিনি ১.২ গিগাহার্টজ ৬৪-বিট কোয়াড-কোর প্রোসেসর এবং ১ জিবি মডেলে রয়েছে ৮ জিবির স্টোরেজ যেখানে ২ জিবি মডেলের ১৬ জিবি স্টোরেজ রয়েছে। এক্সটারনাল এইচডিডি এর সংযুক্তির জন্য ইউএসবি পোর্ট রয়েছে এবং মাইক্রোএসডি পোর্টও রয়েছে। ডিসপ্লের সাথে যুক্তির জন্য রয়েছে এইচডিএমআই পোর্ট, ওয়াই-ফাই এবং একটি ইথারনেট পোর্ট। এছাড়াও হেডফোন বা স্পিকারের সংযোগের জন্য ৩.৫ মিলিমিটার জ্যাক রয়েছে।
২০১৫ সালের অক্টোবরের শেষে এই ডিভাইসটি বাজারে আসবে বলে জানিয়েছে এর প্রস্তুতকারী প্রতিষ্ঠান। সুতরাং, আরেকটু অপেক্ষা করুন। আপনি পাবেন একটি যদি আপনি চান।

0 comments :

Post a Comment

আপনার ভালো কমেন্টের জন্য লেখক কে আরো সুন্দর পোস্ট লিখতে অনুপ্রেরণা যোগাবে।

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।