Monday, May 19, 2014

GP Free Internet. Secure-GAppProxy ইন্সটল ও ব্যবহার পদ্ধতি

Secure-GAppProxy ইন্সটল  পদ্ধতিঃ
১। প্রথমে আমরা Google App Engine Create করব ।
এখানে যান । আপনার জিমেইল একাউন্ট দিয়ে লগ ইন করুন ।  Application Indentifier  এর ঘরে আপনার পছন্দমত একটি নাম লিখুন এবং Check Availability তে ক্লিক করুন । যদি আপনার পছন্দের নামটি Available থাকে তো Application Title দিন এবং Create Application ক্লিক করুন । ( আমি এই টিউনে Application ID – isphacking  ব্যবহার করেছি ) ।
Application Registered Successfully  ম্যাসেজ দেখাবে । এখানে App ID- isphacking
২। এখান থেকে Python msi  ডাউনলোড করে আপনার পিসিতে ইন্সটল দিন ।
৩। এখান থেকে Secure-GAppProxy ডাউনলোড করে extract করুন ।
৪। এবার uploader ফোল্ডার থেকে uploaderexe এ ডাবল ক্লিক করুন । DOS ওপেন হলে , নিচের ছবির মত  আপনার GAE application ID লিখুন [ এক্ষেত্রে  isphacking ] এবং Enter চাপুন । পাসওয়ার্ড লিখুন Enter চাপুন ।আবারও কনফার্ম পাসওয়ার্ড লিখুন Enter চাপুন । এবার ইমেইল চাইলে , যে জিমেইল একাউন্ট দিয়ে Google App Engine Create করেছিলেন সে Email Address  লিখুন এবং Enter চাপুন । এবার ঐ Email এর Password লিখুন এবং Enter চাপুন (Password Show করবে না ) ।Deploy সম্পন্ন করতে কিছুক্ষন অপেক্ষা করুন । [ কাজগুলো করার জন্য নেট কানেকশন দরকার ]
Deploy সম্পন্ন হলে নিচের মত ম্যাসেজ দেখাবে । Enter চাপুন ।


Secure-GAppProxy ব্যবহার পদ্ধতিঃ

১। localproxy ফোল্ডার থেকে proxy_gui ওপেন করুন । এবার Fetch Server এ আপনার GApp সার্ভার লিখুন ।  এক্ষেত্রে isphacking.appspot.com   মনে করুন আপনার GApp আইডি ছিল techtunes  , তাহলে Fetch Server হবে techtunes.appspot.com
২। Remember password এ ক্লিক করুন । এবার save and apply এ ক্লিক করুন । ব্রাউজার এ 127.0.0.1:8000  সেট করুন ।

IHQ/SS/PP+ Secure-GAppProxy ব্যবহার পদ্ধতিঃ

১। আপনি যদি  আলাদা কোন প্রক্সি টুলস যেমন – Simple Server , XT181PP, Inject Header Query ইত্যাদির পাশাপাশি Secue- GappProxy ব্যবহার করতে চান । তাহলে ঐ টুলসগুলোতে  যে Local Proxy Host এবং Local Proxy port ব্যবহার করা হয়েছে তা সরাসরি  ব্রাউজারে না সেট করে proxy_gui  এ বসাতে হবে । ধরে নিলাম Simple Server , XT181PP, Inject Header Query এ লোকাল পোর্ট 8080 . তাহলে proxy_gui  এ নিচের মত সেটিং করুন ।
২। ব্রাউজার এ 127.0.0.1:8000  সেট করুন ।
বিঃ দ্রঃ ফেসবুক ব্যবহারের জন্য আপনাকে Google Chrome ব্যবহার করতে হবে । সার্টিফিকেট Error সমাধান করার জন্য আপনাকে অবশ্যই নিচের এই কাজটি করতে হবে ।
Google Chrome এর Shortcut থেকে Properties এ যান । Target এর ঘরে একেবারে শেষে একটি স্পেস দিয়ে --ignore-certificate-errors --allow-running-insecure-content  যোগ করুন ।
নিচের মত -
"C:\Users\zahid islam\AppData\Local\Google\Chrome\Application\chrome.exe" --ignore-certificate-errors --allow-running-insecure-content
এখন থেকে Secure-GAppProxy  ব্যবহার করার জন্য  proxy_gui ওপেন করুন এবং start serving at localhost:8000 ম্যাসেজ আসা পর্যন্ত অপেক্ষা করুন ।



সোর্সঃ জাহিদ ভাই

0 comments :

Post a Comment

আপনার ভালো কমেন্টের জন্য লেখক কে আরো সুন্দর পোস্ট লিখতে অনুপ্রেরণা যোগাবে।

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।