Tuesday, July 21, 2015

বিশ্বের নামকরা ব্লগাররা যেভাবে তাদের ব্লগ থেকে টাকা উপার্জন করে

বিসমিল্লাহির রাহমানির রাহিম। সবাইকে আমার পক্ষ থকে আন্তরিক শুভেচ্ছা। আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন। আশা করি ঈদ সবার ভালই কেটেছে, যাই হোক ভূল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমরা জানবো কিভাবে বা কত উপায়ে ব্লগ থেকে ইনকাম করে দুনিয়ার নামকরা ব্লগাররা। আমরা অনেকেই মনে করি "এডসেন্স" ছাড়া ইনকামের কোন পথ নাই। আসলে জিনিসটা এই রকম না।আপনি এডসেন্স ছাড়াও আরো অনেক পথ আছে যেটার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। তাহলে আসুন দেখে নেই কিভাবে নামকরা ব্লগাররা ইনকাম করেন। 
এডসেন্স ইনকাম
বিশ্বের সব ব্লগারদের প্রথম পছন্দ এডসেন্স।এই এডসেন্স থেকে অনেকেই মাসে লাখ লাখ টাকা ইনকাম করতেছেন। কিন্তু সবার উপরে আপনাকে মনে রাখতে হবে ভালো মানের কনটেন্ট থাকতে হবে।তাই বলা যায়, ব্লগারদের ইনকামের পছন্দ 'এডসেন্স'।
এফিলিয়েট মার্কেটিং
এফিলিয়েট মার্কেটিং থেকে অনেক ইনকাম করা যায়।এফিলিয়েট বিক্রি অনেক ভালো একটা উপায়।আপনি আমাজন এফিলিয়েট মার্কেটিং করে অনেক ভালো ইনকাম করতে পারেন।
সার্ভিস বিক্রি
অনেক ব্লগার আছেন যারা এডসেন্স বা এড থেকে ইনকাম না করে বরং সার্ভিস দিয়ে ইনকাম করেন।যেমন, কনসাল্টিং,সার্ভার মেইন্টেন্স ইত্যাদি।
এড প্লেস বিক্রি
আপনি এড প্লেস ক্রেতার কাছে বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন। এই রকম মার্কেটপ্লেস যেমন,Buysellads এ আপনার সাইটের এড পাওয়ার জন্য আবেডন করতে পারেন।

0 comments :

Post a Comment

আপনার ভালো কমেন্টের জন্য লেখক কে আরো সুন্দর পোস্ট লিখতে অনুপ্রেরণা যোগাবে।

........................ম্যাসেজ......................

জিপি, বংলালিংক ফ্রি নেট এখনো চলছে । আপনি ও ট্রাই করুন আমাদের ফ্রি নেট এর পোস্ট গুলো পড়ুন।