রেজুলেশন ঠিক রেখে ভিডিও এর MB কমিয়ে নিন 90% পর্যন্ত HandBrake converter দিয়ে।

সসালামু আলাইকুম। কেমন আছেন বন্ধু গন? আজ একটি দারুন সফটওয়্যার নিয়ে লিখছি আপনাদের জন্য। জারা youtube এ ভিডিও আপলোড করে তাদের এই সফটওয়্যার টি দারুন ভাবে কাজে লাগবে। কারন, এই  converter দিয়ে এর মাদ্ধমে আপনার ভিডিও টির MB কমিয়ে আনতে পারবেন প্রাই ৯০% পর্যন্ত। এবং ভিডিও ঘুলা হবে না। মানে রেজুলেশন ঠিক যেমন ছিল তেমনি থাকবে।
এই  HandBrake converter টি দিয়ে আমি বর্তমানে আমার Tips Bangla Plus চ্যানেল এ কনভার্ট করে আপলোড করি কনো ধরনের ঝামেলা ছাড়া। আমার একটা ভিডিও ছিল ১২৫৩ এম্বি। এই কনভার্টার দিয়ে আমি সাইজ কমিয়ে করেছি ১৩৪ এম্বি। ভিডিও টি দেখতে  চাইলে এখানে  ক্লিক করুন।

চলুন ব্যাবহার করা শুরু করি।
প্রথমে সফটওয়্যার টি ডাউনলোড করেতে এখানে ক্লিক করুন

এর পর আপনার কম্পিউটার বা ল্যাপটপে ইনস্টোল করুন এবং ওপেন করুন। আপনার ডেক্সটপে থাকা এই আইকনে ক্লিক করে।





নিচের মত ওপেন হবে












এবার  Source এ ক্লিক করে File এ ক্লিক করুন













 এবার  আপনার রাখা ভিডিও টি দেখিয়ে Open এ ক্লিক করুন।












এবার Browse এ ক্লিক করুন





 এবার নিচের লাল চিনহিত এর মত আপনার ভিডিওটির একটি নাম দিন ( আপনি যে নাম দিবেন সেই নামেই সেভ হবে। এটি মূল ভিডিওটির পাশেই Save হবে তবে আপনি চাইলে অন্ন যায়গায় ও Save করতে পাড়বেন।) এবং Save এ ক্লিক করুন।












 এবার Start এ ক্লিক করুন। এবার দেখুন কনভার্ট শুরু হয়ে যাবে। আর যদি আপনি রেজুলেসন কমাতে বাড়াতে চান তবে নিচের চিত্রের মত ১ এ ক্লিক করে ২ নাম্বার এর যায়গায় বাড়াতে কমাতে পারেন। সর্বশেষ Start এ ক্লিক করুন।












তবুও বুঝতে সমস্যা হলে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। আমি সমাধান দেয়ার চেষ্টা করবো।
আরো নতুন নতুন পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

Comments