কোন প্রয়োজনীয় ফাইল ডিলিট না করেই ফোন মেমরি ১/২ জিবি ফাঁকা করুন।




















আসসালামু আলাইকুম,
কেমন আছেন আশা করি ভালো
আজ আমি আপনাদের জন্য একদম নতুন পষ্ট নিয়ে আসছি।
আজকে যে ট্রিক্সটা নিয়ে আলোচনা করব।সেটা হলো আপনার ফোন মেমরির আপনার প্রয়োজনীয় ফাইল ডিলিট না করেই কিভাবে ১-২ জিবি ফাকা করবেন।খুব সহজেই

২ পদ্ধতিতে কাজ করে কোন কিছু ডিলিট না করেই ১-২ জিবি ফাকা করব।যারা জানে না শুধু তাদের জন্য এই পোস্ট।নিচের screen sort ফলো করুন

প্রথম পদ্ধতি হলোঃ
প্রথমে ফোন মেমরিতে প্রবেশ করুন তারপরShow hidden filesঅন করে দিন।

তারপর সার্চ বক্সে নিচের ফোল্ডারগুলো সার্চ করুন এবং সেগুলো ডিলিট করে দিন।

cache
text
txt
thumb
data

বি:দ্রঃএটা মেমরি কার্ড ও করতে পারেন।আর এগুলো ডিলিট করলে ফোন মেমরি অনেকটা খালি হয়ে যাবে।

দ্বিতীয় পদ্ধতি ফলো করুনঃ

দ্বিতীয় পদ্ধতি হলোঃপ্রথমে আপনি আপনার ফোন সেটিংসে যান তারপর নিচের মত Storageতে ক্লিক করুন।









































তারপর ফোন মেমোরিতে প্রবেশ করুন।









































তারপর দেখুন আপনার ফোন মেমরির অনেক ফোল্ডার সেখানে শো করছে আপনি সেখানে Cached data নামে ফোল্ডারটি খুজে বাহির করুন।









































তারপর সেটি ডিলিট করে দিন।দেখুন আমার প্রায় 744 MB আছে এটা ডিলিট করলে আমার কত ফাকা হবে দেখতেই পারছেন।ভয় পাবেন আপনার কিছু ডিলিট হবে না।

আমি এর আগে ডিলিট করেছি তাই আমার কম।আপনি এর আগে ডিলিট না করলে আপনার আরও অনেক থাকবে।

Comments