লংগদুর মাইনীতে শতাধিক বাড়ি-ঘর পুড়ে ছাই

রাঙামাটির জেলার লংগদু উপজেলায় ঢাকাইয়্যা পাড়ায় আগুন লেগে শতাধিক বসতি পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার  (২ জুলাই) দিনগত গভীর রাতে প্রায় ১টা ৩০ মিনিটের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।











প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী হুসনা বেগম Tips Bangla Plus কে বলেন, রাতে শফিক নামে এক ব্যক্তির বাড়িতে হঠাৎ আগুন লাগে। সেখান থেকে আগুন পুরো এলাকায় ছড়িয়ে পড়লে শতাধিক বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

যৌথবাহিনী ও খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।’ ততক্ষণে মাইনী গরুর বাজারর হৃদয় বর্ডিং এর পেছন হতে ঢাকাইয়্যা পাড়া পুরুটা পুরে গেছে।

রহীম নামের আরেক জন স্থানীয় প্রত্যক্ষদর্শী টিপস বাংলা প্লাস কে জানান আমরা চিৎকার চেঁচামেচি শুনে ঘুম থেকে উঠে দেখি, পুরো এলাকা পুড়ে ছাই হয়ে গেছে। কীভাবে আগুন লেগেছে, তা এখনো সঠিক ভাবে জানা যায়নি। সব মিলিয়ে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হবে বলে ধারণা করা হচ্ছে।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দীঘিনালা ফায়ার সার্ভিস ও প্রশাসনের সঙ্গে স্থানীয়দের সহযোগিতায় কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে, কী পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে ও আগুনের সূত্রপাত কীভাবে, তা এখনো জানা যায়নি।

মাইনি বাজারের আগুনের ভিডিও চিত্রটি দেখতে এখানে ক্লিক করুন

Comments