ফ্লাশ ফাইল কি? মোবাইল ফ্লাশ মারার জন্য কি কি প্রয়োজন দেখুন।

 on Thursday, October 24, 2019  

মোবাইলে বিভিন্ন ধরনের সমস্যা হয় এই সমস্যা দুই ধরনের হয়ে থাকে একটি হচ্ছে হার্ডওয়্যার জনিত সমস্যা। আরেকটি হচ্ছে সফটওয়্যার জনিত সমস্যা। সফটওয়্যার জনিত সমস্যা গুলো সমাধান করার জন্য ফ্লাশ টুল বা ফ্লাশ বক্স এর মাধ্যমে সমাধান করা হয় সে ক্ষেত্রে অনেক সময় মোবাইল ফ্লাশ করতে হয়। মোবাইল ফ্লাশ করা মানে হলো আপনার মোবাইলের সম্পুর্ণ সফটওয়্যার মুছে দিয়ে একদম ব্রান্ড নিউ সফটওয়্যার ইন্সটল করা। এটি করলে মোবাইলের যাবতীয় সফটওয়্যার সম্পর্কিত প্রবলেম দূর হয়ে যায়। অনেকে মনে করেন মোবাইল দিয়েই মোবাইল ফ্লাশ করা যায়। অর্থাৎ মোবাইলের একটি সেটিংস অপশন আছে যেটার মাধ্যমে মোবাইল কে হার্ড রিসেট করা যায় এবং কিছু এন্ড্রয়েড মোবাইল রয়েছে যেগুলো ভলিউম বাটন এবং পাওয়ার বাটন চেপে ধরে ফ্যাক্টরি রিসেট করা যায়। এটাকেই অনেকে ফ্ল্যাশ বলে। আসলে এটা ফ্লাস না। মোবাইল দিয়ে মোবাইল ফ্লাশ করা যায়না। কম্পিউটারের সাহায্যে করতে হয়।

মোবাইল ফ্ল্যাশ করার জন্য প্রয়োজন যা যা প্রয়োজন

  •  একটি কম্পিউটার।
  • একটি ফ্লাশ বক্স (ফ্লাশ বক্স না থাকলে পেইড ডিক্স বা ক্রাক টোল)।
  • USB ক্যাবল।
  • ইউএসবি ড্রাইভার সফটওয়্যার। 
  • যেই মোবাইলটি ফ্ল্যাশ করবেন সেই মোবাইলের ফ্লাশ ফাইল
(আপনি যদি অনলাইন এর মাধ্যমে ফ্লাস এর কাজ শিখতে চান তাহলে নিচের দেয়া নাম্বারে যোগাযোগ করুন অথবা এখানে ক্লিক করে GSM Notes FT পেইড ডিক্স ডাউনলোড করুন  মোবাইল 01585876953, 01633033707)


একটি Flash Box বা Flash Tool বা Paid Disk এর মাধ্যমে মোবাইল ফ্লাশ দেওয়া ছাড়াও আরো অনেক কাজ করা যায় যেমন FRP লক খোলা, IMEI পরিবর্তন করা, প্যাটার্ন লক খোলা, কান্ট্রি লক খোলা, ক্লাউড লক খোলা, ডেড মোবাইল ঠিক করা, এছাড়াও আরো অনেক অনেক কাজ রয়েছে যেগুলো ফ্লাশ বক্স ছাড়া বা পেইজ ছাড়া করা সম্ভব হয়না।

অতএব ফ্লাশ বক্স বাপেক্সের সাহায্যে ফ্লাশ ফাইল দিয়ে একটি মোবাইলকে ফ্লাশ করে সফটওয়্যার জনিত সমস্যাগুলো সমাধান করা সম্ভব

এই ফ্লাশ ফাইল কোথায় পাবেন

মোবাইলের নাম এবং মডেলের নাম লিখে গুগলে সার্চ দিলে অনেক ফ্লাশফাইল পেয়ে যাবেন। তবে এইসব ফ্লাশ ফাইল গুলো ডাউনলোড করে মোবাইল ফ্ল্যাশ করলে অনেক সময় বিভিন্ন ধরনের সমস্যা হয়। এর কারণ হচ্ছে অনেক ব্লগারগণ ভালো-মন্দ না জেনেই ফাইল আপলোড করে এবং সেই ফাইল দিয়ে যখন আপনি ফ্ল্যাশ করবেন তখন মোবাইলে বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে, এমন কি মোবাইল ডেড হয়ে যেতেও পারে। এক্ষেত্রে সমাধান হচ্ছে বিশ্বস্ত কোন সাইট থেকে ফাইল ডাউনলোড করা। প্রয়োজনে 30 থেকে 50 টাকা দিয়ে কিনে নেবেন তবুও নিশ্চিন্তে কাজ করতে পারবেন। আবার অনেক ওয়েবসাইট আছে টাকা দিয়ে ফাইল কিনলেও সেই ফাইল সঠিক পাওয়া যায় না তাই নিচে আমরা যে সাইটটি দিয়েছি এটি থেকে আপনারা 100% নিশ্চিন্তে ফাইল ডাউনলোড করে কাজ করতে পারবেন
 ফাইল ডাউনলোড করার জন্য প্রথমে এখানে ক্লিক করুন

কীভাবে সহজে ফ্লাশ ফাইল খুজে পাবেন তা জানতে নিচের ভিডিও টি দেখুন।




আপনি কি ফ্ল্যাশ এর কাজ শিখতে চান? অথবা Flash করার জন্য পেইড ডিক্স কিনতে চান?
তাহলে যোগাযোগ করুনঃ
01585876953 (কল)
01633033707 (কল + ইমু)
অনলাইনে Mobile Flash এর কাজ শিখতে বা পেইড ডিক্স ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।



No comments:

Post a Comment

আপনার ভালো কমেন্টের জন্য লেখক কে আরো সুন্দর পোস্ট লিখতে অনুপ্রেরণা যোগাবে।

J-Theme