মোবাইল সার্ভিসিং সম্পর্কে জানুন ।। মোবাইল রিপেয়ারিং কোর্স ।। মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ নিন নিম্ন খরচে

আসসালামু আলাইকুম আশা করি আল্লাহ্‌র রাহমতে সবাই ভাল আছেন। আজ আলোচনা করব আপনার জন্য উপযোগী প্রশিক্ষণ সেন্টার (mobile servicing course) নিয়ে এবং মোবাইল সার্ভিসিং এর কিছু খুঁটিনাটি বিষয়ে।
আজকের বিষয় হচ্ছে মোবাইল সার্ভিসিং সেন্টার । তার আগে মোবাইল সম্পর্কে কিছুটা ধারণা দেওয়া যাক । আমারা যে মোবাইল ব্যাবহার করি তা নিয়ন্ত্রিত হয় দুইটি জিনিস দ্বারা যেমনঃ- (১) হার্ডওয়্যার/ Hardware (২) সফটওয়্যার / Software.

  ১। হার্ডওয়্যার/ Hardware হল  মোবাইল চালনা কার্জের জন্য যে, সকল বস্তু ব্যাবহারিত হয় যেমনঃ- (সি,পি,উ), চার্জিং কানেক্টর, ফ্ল্যাশ লাইট, বোটম, বা মোবাইল এ ব্যাবহার করা শকল IC ইত্যাদি। মোবাইল এ ব্যাবহার করা হয়েছে যা ধরা যায় ছোয়া যায় তাই হচ্ছে Hardware.

২। সফটওয়্যার / Software  হল মোবাইল চালনা কার্জের জন্য যে, সকল বস্তু দরা ছোঁয়া যায় না কেবল মাত্র অনুভব করা যায় সে সকল বস্তুকে সফটওয়্যার / Software ।

যে সকল বিষয় শিখানো হয় মোবাইল সার্ভিসিং সেন্টারে।
মোবাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট বা ট্রেনিং সেন্টারগুলোতে সফটওয়্যার এবং হার্ডওয়্যার এই দুই ক্যাটাগরীতে ভাগ করে ট্রেনিং দেওয়া হয়। ইলেকট্রনিক্স-এর বেসিক বিষয়গুলোসহ হার্ডওয়্যার পরিচিতি শেখানো হয়। এরপর মোবাইল হ্যান্ডসেটের বিভিন্ন সমস্যা যেমন নেটওয়ার্ক সমস্যা, পাওয়ার সমস্যা, ডিসপ্লে সমস্যা, রিবন, চার্জিং সমস্যা, CPU পরিবর্তন সহ খুঁটি নাটি শকল হার্ডওয়্যার সমস্যার সমাধান। এর পর রয়েছে সফটওয়্যার সমস্যার সমাধান। যেমনঃ কান্ট্রি লক আনলক, FRP লক আনলক, যেকোনো লক আনলক, IMEI পরিবর্তন, মোবাইল ফর্মেট, মোবাইল ফ্লাশ সহ বহু বহু বিষয় শেখানো হয়।

পেশা হিসাবে মোবাইল সার্ভিসিং।
বর্তমানে মোবাইল ব্যাবহারের দিক দিয়ে বাংলাদেশ তৃতীয় স্থানে অবস্থান করছে।
আমাদের এখন দৈনিন্দিন জীবনে অতি প্রয়োজনীয় একটি বস্তু  মোবাইল ফোন। বাংলাদেশের প্রায় প্রত্যেক  পরিবারের প্রায় শকলের কাছেই মোবাইল। আর মোবাইল ফোন হচ্ছে ইলেকট্রনিক যন্ত্র । আর ইলেকট্রনিক যন্ত্র কোন নিচ্ছয়েতা নেই যেকোন মুহূর্তে সমস্যা সৃষ্টি হতে পারে। আর এ সকল সমস্যা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে টেকনিশিয়ানরা। এবং এই মোবাইল সার্ভিসিং এর কাজ করে মাসে আয় করছে ৩০ হাজার থেকে লক্ষ টাকা । এবং এই মোবাইল সার্ভিসিং কাজের মাধ্যমে চালিয়ে  যাচ্ছে একটি বিশাল পরিবার। পেশা হিসাবে মোবাইল সার্ভিসিং বেঁছে নিয়েছে হাজার মানুষ। এবং এই কর কর্ম নিজ এলাকায় আন্তঃকর্মসংস্থান গড়ে তুলেছে অনেকেই এই পেশার মাধ্যমে । তাই আমাদের এখন প্রযক্তির সাথে তাল মিলিয়ে মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ দেওয়া অতি প্রয়োজন ।
বাংলাদেশের ক্রমবর্ধমান টেলিকম বাজারের দিকে লক্ষ্য করলে দেখা যায়, পেশা হিসেবে মোবাইল টেকনিশিয়ানের পদটিকে মোটেও খারাপ করে দেখার কিছু নেই। মোবাইল সার্ভিসিং সেন্টারে ৩ থেকে ১০ জন দক্ষ মোবাইল টেকনিশিয়ানের চাকরির সুযোগ রয়েছে। সে হিসেবে বাংলাদেশে দক্ষ মোবাইল টেকনিশিয়ানের যথেষ্ট চাকরির সুযোগ রয়েছে। এ ছাড়া মোবাইল সার্ভিসিং ট্রেনিং নিয়ে যে কেউ স্বাধীন ব্যবসা হিসেবে স্বল্প পুঁজিতে সার্ভিসিং সেন্টার স্থাপনের মাধ্যমে জীবনে সফলতা আনতে পারে। 


মোবাইল সার্ভিসিং শিখবেন কোথায়?
আল্লাহর ইচ্ছায় আজ ১১ বছর জাবত মোবাইল সার্ভিসিং এর কাজ করে যাচ্ছে মডার্ন টেকনোলজি এবং ৮ বছর যাবত বিভিন্ন জায়গা থেকে কোর্স করে যাচ্ছে মডার্ন টেকনোলজি থেকে। অল্প সময়ের মধ্যে কম খরচে দক্ষ টেকনেশিয়ান হতে আপনিও প্রশিক্ষণ নিতে পারেন। তাই চলে আসুন মডার্ন টেকনোলজি সেন্টারে আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

Call     : 01585876953
IMO    :  01633033707
যারা অনলাইনে মোবাইল ফ্লাশিং এর কাজ শিখতে চান তারা এখানে ক্লিক করুন
অনলাইনের মাধ্যমে সফটওয়্যার এর কাজ শেখানো হয়। এখানে ক্লিক করুন

মোবাইল সার্ভিসিং শিখতে ডিগ্রি বা শিক্ষার প্রয়োজন আছে কি?

মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ নিতে শিক্ষার প্রয়োজন নেই তবে পড়তে পারলে বেশি ভাল হবে। আমারা হাতে কলমে শিখিয়ে থাকি যার কারণে শিক্ষার তেমন প্রয়োজন পরেনা। ইনশা আল্লাহ্‌ আমাদের এখানে যারা প্রশিক্ষণ দিয়েছে তারা প্রত্যেকে আল্লাহ্‌র ইচ্ছায় সফল হয়েছে। ইনশাল্লাহ আপনিও সফল হবেন।

আগ্রহি গন নিচের পদ্ধতিতে মডার্ন টেকনোলজি মোবাইল সার্ভিসিং ট্রেনিং সেন্টারের সাথে যোগাযোগ করতে পারেন।

যারা অনলাইনে মোবাইল ফ্লাশিং এর কাজ শিখতে চান তারা এখানে ক্লিক করুন 

আমাদের ভিডিও গুলো দেখুন
এখানে ক্লিক করে

ফ্রি সার্ভিসিং সিখতে ভিডিও গুলো দেখুন এবং ফ্রি মোবাইল সার্ভিসিং শিখুন।

** China Mobile White Display solution সাদা ডিসপ্লে যেভাবে সার্ভিসিং (ঠিক) করবেন **


 **  মোবাইল পার্টস পরিচিতি। মোবাইল এর সকল পার্টস এর নাম গুলো জানুন **


** মোবাইল ফুল সর্ট ও ডেড মোবাইল কিভাবে ঠিক করতে হয় দেখুন **


** ফ্লাশ করার সময় Boot না পেলে কিভাবে ফ্লাশ করতে হয় দেখুন **



** micro 5 pin USB pinout details Solution **


আরো ভিডিও গুলো দেখতে এখানে ক্লিক করুন
বা ভিডিও গুলো দেখতে এখানে ক্লিক করুন
অথবা  www.youtube.com/TipsBanglaPlus  এই এড্রেসে দেখুন।



(মোবাইল সার্ভিসিং, মোবাইল সার্ভিসিং শিক্ষা, মোবাইল সার্ভিসিং যন্ত্রপাতি , আমি মোবাইল সার্ভিসিং শিখতে চাই , মোবাইল সার্ভিসিং বই , মোবাইল সার্ভিসিং ট্রেনিং সেন্টার , মোবাইল সার্ভিসিং ভিডিও , মোবাইল সার্ভিসিং সেন্টার , মোবাইল রিপেয়ারিং pdf , মোবাইল রিপেয়ারিং ট্রেনিং , মোবাইল রিপেয়ারিং ভিডিও , মোবাইল রিপেয়ারিং টিপস , মোবাইল সার্ভিসিং টিপস , মোবাইল সার্ভিসিং এর দোকান , মোবাইল সার্ভিসিং শিখতে চাই , মোবাইল সার্ভিসিং সফটওয়্যার , মোবাইল সার্ভিসিং ট্রেনিং কোর্স , মোবাইল সার্ভিসিং apk , মোবাইল সার্ভিসিং apps , মোবাইল সার্ভিসিং শিখুন.apk , android মোবাইল সার্ভিসিং , দৃষ্টি মোবাইল সার্ভিসিং bangladesh , মামুন মোবাইল সার্ভিসিং dhaka bangladesh , মোবাইল সার্ভিসিং pdf , মোবাইল রিপেয়ারিং বই pdf , মোবাইল রিপেয়ারিং বই ডাউনলোড , মোবাইল রিপেয়ারিং কোর্স , মোবাইল ফোন রিপেয়ারিং , মোবাইল সার্ভিসিং 2017 , মোবাইল রিপেয়ারিং বই , মোবাইল রিপেয়ারিং, 

Comments