মৃত্যুর আগে ও হাশরের পরে - মাওলানা আব্দুল আজিজ

 বিসমিল্লাহ্‌ হির রাহমানির রাহিম
আসসালামু আলাইকুম। কেমন আছেন মডার্ন টেকনোলজি র বন্ধুরা??
আসাকরছি ভালো আছেন? আমি এই বইটি আল্লাহর ইচ্ছায় পড়েছি অনেক আগে। আমারকাছে অনেক ভালো লেগেছে। তাই আমি ভাবলাম আসছে রমজান উপলক্ষে আপনাদের কি উপহার দেয়া জায়। মনে পড়ে গেল এই বইটির কথা। আমি নিশ্চিত ইন্সেয়াল্লাহ সম্পূর্ণ বইটি যদি কেউ পড়ে তবে মনের ভেতর আল্লাহ্‌ ভীরুতা জাগবেই।
তাই আমি আমার মডার্ন টেকনোলজি টীম এর সহযোগিতায় ধারাবাহিক ভাবে শুরু থেকে সেশ পর্যন্ত লিখব।
আমি চেস্টা করব প্রতিদিন কমপক্ষে এই বই থেকে একটি হলেও পোস্ট লিখতে।
আমি আশা করছি আপনারা প্রতিটি পর্ব পড়বেন। অন্তত এই রমজান মাস উপলক্ষে হলেও পড়ুন। শেখার জন্য পড়ুন। জানার জন্য পড়ুন। মানার জন্য পড়ুন। আমল করার জন্য পড়ুন। সম্পূর্ণ টুকুই করছি আল্লাহ্‌র সন্তুষ্টি অর্জনের জন্য।

এই বই এর প্রথম পৃষ্ঠার লিখা গুলো  নিচে দিয়েদিলাম। আর শুরু করব পর্ব সিস্টেমে। আশাকরছি পড়ার জন্য আগ্রহি হবেন।

প্রথম পাতা বা বই সম্পর্কে
 প্রত্যেককেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।
                                  -আল-কুরআন

মৃত্যুর আগে
 ও
হাশরের পরে
আল্লামা জালালুদ্দীন সুয়ূতি (রহঃ)-এর নূরুস
 সাদূর ফী শারহিল কুতুব গ্রন্থ অবলম্বনে রচিত।

 প্রণেতা
 
বুখারী শরীফ ও বহু ধর্মীয় গ্রন্থের অনুবাদক     
শাইখুল হাদীস মাওলানা মোঃ আজিজুল হক সাহেব
                                (মোমতাজুল মোহাদ্দেসীন)

  পরিবেশনায়      

সোলেমানীয় বুক হাউস
৪৫,বাংলাবাজার (২য় তলা)
ঢাকা-১১০০ 

চৌধুরী এন্ড সন্স
৩৬,বাংলাবাজার
ঢাকা-১১০০
 

প্রকাশক
আলহাজ্ব মোঃ সোলায়মান মিয়া 
চৌধুরী  এন্ড সন্স
৩৬,বাংলাবাজার
ঢাকা-১১০০
ফোন ৭১১৫০১৪

(কপিরাইট প্রকাশক কতৃক সংরক্ষিত)

প্রথম প্রকাশ ঃ ১৯৯৪ ইং
পরিমার্জিত একাদাশ সংরক্ষণ ঃ ২০০২ইং শ


এই ব্লগে পাবলিশ করতে রাইটিং সহযোগিতায়
মোঃ আনোয়ার হোসেন
মোঃ মিনহাজুল ইসলাম
আমাকে সহ  তাদের জন্য ও দুয়া করবেন যেন ইনসে আল্লাহ্‌ সম্পূর্ণ বই টি এখানে লিখতে পাড়ি।
এখন থেকে পোস্ট করার সাথে সাথে নিচে সুচি আকারে দেয়া হবে।


 সূচীপত্র

বিদ্রঃ প্রতি দিন সূচীপত্রে লেখা যোগ হবে
আর আপনারা কমেন্টে মতামত জানাবেন।

Comments